আজ ১৩ই মার্চ ২০২১ রোজ শনিবার মাগুরা জেলার মহম্মদপুর উপজেলার নহাটা ইউনিয়নে রাস্তায় রাস্তায় ফসল শোকানোর বিরুদ্ধে ঝটিকা অভিযান পরিচালনা করেন নহাটা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই মোঃ রফিকুল ইসলাম সাহেব সহ সঙ্গীয় ফোর্স। দিনব্যাপী এই অভিযান শুরু করেন নহাটা থেকে।

এরপর চাকুলিয়া,ফুলবাড়ি,নারান্দিয়া,বেজড়া, পানিঘাটা,পরমেশ্বরপুর, জয়রামপুর সহ নহাটা ইউনিয়নের বিভিন্ন গ্রামে রাস্তায় ফসল শোকানোর বিরুদ্ধে বিশেষ অভিযান চালিয়ে যান।এসময় তিনি সকলকে সতর্কতা মূলক রাস্তা থেকে ফসল সরিয়ে নেওয়ার আহবান করেন এবং বিভিন্ন দিকনির্দেশনা প্রদান করেন।পাশাপাশি আগামীতে কেও রাস্তায় ফসল শোকালে বা রাখলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের হুশিয়ারীও দেন।আরো জানা যায়, সচেতন অনেকে ৯৯৯ নম্বরে ফোন করেও রাস্তায় ফসল শোকানোর বিরুদ্ধে অভিযোগ করেছে বলে এই অভিযান শুরু করেন। এ সময় জনাব এসআই রফিকুল ইসলাম সাহেব সঙ্গীয় ফোর্স নিয়ে অভিযানের নেতৃত্ব দেন। পাশাপাশি অনেক জায়গা থেকে নিজ হাতে এবং সঙ্গীয় ফোর্সও ফসল সরিয়ে দেন বলে শোনা যায়।

এ অভিযানের বিষয়ে নহাটা পুলিশ তদন্ত কেন্দ্রের এসআই রফিকুল ইসলামের কাছে জানতে চাইলে বলেন, বর্তমানে জনগনের ভোগান্তি এবং বিভিন্ন রকম সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ হচ্ছে রাস্তায় ফসল শোকানো। এতে একদিকে যেমন রাস্তার পরিবেশ নষ্ট হচ্ছে আবার মানুষের চলাচলের সমস্যা হচ্ছে।বিশেষ করে গাড়ি চলাচলে বেশি বিঘ্ন ঘটছে। ইতিমধ্যে কয়েকটি স্থানে দূর্ঘটনাও ঘটেছে। মানবিক দিক বিবেচনা করে আজকে সবাইকে সতর্ক করে দেওয়া হয়েছে। পরবর্তীতে কেউ এ কাজ করলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।